আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

কুয়াকাটায় বাংলা ভাষার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি :

নানা কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালীর কুয়াকাটায় পালিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। লাখো মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হয়েছে ভাষা শহীদরা। ফুলে ফুলে ভরে গেছে স্কুল,কলেজ ও পৌরসভার পুরো শহীদ মিনার।

মঙ্গলবার (২১শে ফেব্রুয়ারি ২০২৩) প্রথম প্রহরে বিভিন্ন বয়সের নারী পুরুষ, তরুণ-তরুণী ফুল হাতে হাজির হয় শহীদ মিনার চত্বরে। এছাড়াও স্কুল-কলেজের শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করে।

সকাল ৯ টায় কুয়াকাটা পৌরসভা,কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়। ৬০ নং লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুয়াকাটা খানাবাদ ডিগ্রী কলেজ, কুয়াকাটার সামাজিক সংগঠন সহ কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা একত্ব হয়ে , ভাষা শহীদদের প্রতি স্মরণ রেখে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ৷

এর আগে রাত ১২টা ১ মিনিটে কুয়াকাটা পৌরসভার শহীদ মিনারে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক মোল্লা, কুয়াকাটা পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার, প্যানেল মেয়র মনির শরীফ, মোঃ শহিদ দেওয়ান,

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জেন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ সহ সমাজিক সংগঠনের সভাপতি গন। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন ছাত্র-ছাত্রীরা। এছাড়াও শহীদদের স্মরণে হাতে ফুল নিয়ে কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকরা শহীদ মিনারে ফুল দিতে দেখা যায় ।

শেষে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ দেখে, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি শেষ করে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ